ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

রাজনীতি

স্বাধীনতার চেতনা বাস্তবায়নে এরশাদ সবচেয়ে বেশি কাজ করেছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
স্বাধীনতার চেতনা বাস্তবায়নে এরশাদ সবচেয়ে বেশি কাজ করেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি অর্জন এবং বৈষম্যের বিরুদ্ধে আমাদের মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো। স্বাধীনতার চেতনা বাস্তবায়নে হুসেইন মুহম্মদ এরশাদ সবচেয়ে বেশি কাজ করেছেন।

 

বুধবার (০৩ মার্চ) বিকেলে বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টির সুবর্ণজয়ন্তী বাস্তবায়ন কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে বীর শ্রেষ্ঠদের জীবনী পাঠ্য বইতে সংযোজন করেছিলেন এরশাদ। যেন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্ম জানতে পারে। এছাড়া মুজিব নগরে স্মৃতিসৌধ, জাতীয় স্মৃতিসৌধ, তিন নেতার মাজার, বধ্যভূমি স্মৃতিসৌধ এবং কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করেছেন। মুক্তিযোদ্ধাদের সর্বকালের শ্রেষ্ঠ সন্তান অভিহিত করে মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানা উদ্যোগ নিয়েছিলেন পল্লীবন্ধু।

বাবলু আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশব্যাপী জাতীয় পার্টির আয়োজনে মুক্তিযুদ্ধের ইতিহাস, প্রেক্ষাপট এবং কতটা অর্জন তা দেশবাসীর সামনে তুলে ধরা হবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কো চেয়ারম্যান আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মুহাম্মদ শেখ সিরাজ, সুনীল শুভ রায়, হাজী সাইফুদ্দিন মিলন, জহিরুল ইসলাম জহির, সাবেক প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের, মো. জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa