ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

রাজনীতি

জিয়া যুদ্ধাপরাধী-স্বাধীনতা বিরোধীদের এদেশে প্রতিষ্ঠিত করেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
জিয়া যুদ্ধাপরাধী-স্বাধীনতা বিরোধীদের এদেশে প্রতিষ্ঠিত করেছে

মাদারীপুর: বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের এদেশে প্রতিষ্ঠিত করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

বুধবার (৩ মার্চ) দুপুরে শিবচরের কাদিরপুর ইউনিয়নে ১ কোটি ৫৫ লাখ টাকা ব্যায়ে মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন উদ্বোধন শেষে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জিয়া ক্ষমতা দখল করে আসার পর রাজাকার আলবদরদের বিচার বন্ধ করে দিয়েছিলেন। কারাগারে আটক সব যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়েছিলেন। সংবিধান সংশোধন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকার বিধান বাতিল করেছিলেন জিয়াউর রহমান। জামায়াত ইসলামিসহ স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করেছিলেন তিনি।

তিনি বলেন, রক্তের বিনিময়ে স্বাধীন করা এ দেশে স্বাধীনতার ৬ বছরের মধ্যে একজন স্বাধীনতা বিরোধীকে প্রধানমন্ত্রী করা হয়েছিল। শাহ্ আজিজকেও প্রধানমন্ত্রী করা হয়েছিল। এরশাদ এসেও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসন করেন। সংসদেও বিএনপি একজন রাজাকারকে স্পিকার করেছিলেন।

করোনা প্রসঙ্গে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা প্রতিরোধে সারাবিশ্বে বাংলাদেশ এক দৃষ্টান্ত। অনেক উন্নত দেশগুলোতেও করোনার টিকা দেওয়া শুরু হয়নি। সেখানে বাংলাদেশে প্রধানমন্ত্রী ১১শ’ কোটি টাকা ব্যয়ে ৩ কোটি মানুষের জন্য বিনামূল্যে করোনার টিকা দেওয়ার ব্যবস্থা করেছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa