ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ছাত্রদলের ৩ নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ছাত্রদলের ৩ নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

ঢাকা: জাতীয়তাবাদী ছাত্রদলের তিন নেতাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

যাদের তুলে নেওয়া হয়েছে তারা হলেন—ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, স্যার এ এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান এবং সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্রদল নেতা আতিক মোর্শেদ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাত্রদলের এই তিন নেতাকে তুলে নেওয়ার অভিযোগ করেন।

তিনি বলেন, সাংবাদিক মুশতাক আহমেদের কারাবন্দী অবস্থায় মৃত্যুর প্রতিবাদে রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ডেকেছিল ছাত্রদল। কিন্তু সেখানে ছাত্রদলকে সমাবেশ করতে দেয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পেটোয়া পুলিশ বাহিনী। তারই ধারাবাহিকতায় রোববার সন্ধ্যা সাতটা থেকে সাড়ে সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ছাত্রদল নেতাদের তুলে নেওয়া হয়েছে। অথচ পুলিশ তাদের তুলে নেওয়ার বিষয়টি অস্বীকার করছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, আসলে বর্তমান সরকার দেশে মাফিয়াতন্ত্র কায়েম করেছে, ছাত্রদলের নিরপরাধ নেতাদের তুলে নেয়া তারই প্রমাণ। এই সরকারের আমলে কারো কোনো নিরাপত্তা নেই। শান্তিপূর্ণ কর্মসূচি পালনও করতে দিচ্ছে না। চলাফেরার স্বাভাবিক স্বাধীনতাও দিচ্ছে না।

অবিলম্বে ছাত্রদলের নেতাদের সন্ধান কিংবা জনসম্মুখে হাজির করার আহ্বান জানান রিজভী। ছাত্র নেতাদের কিছু হলে সম্পূর্ণ দায় সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকেই বহন করতে হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa