ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত জনগণকে সঙ্গে নিয়ে করার দাবি জানিয়েছে নয়টি বামপন্থী সংগঠন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ নয় বামপন্থী সংগঠনের নেতারা এ দাবি জানান।

সংগঠনগুলো হলো- বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম, জাতীয় মুক্তি কাউন্সিল, নয়াগণতান্ত্রিক গণমোর্চা, জাতীয় গণফ্রন্ট, গণমুক্তি ইউনিয়ন, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টি, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ, বাসদ (মাহবুব) ও কমিউনিস্ট ইউনিয়ন।

রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও বিচার, খুলনার পাটকল আন্দোলনের নেতা রহুল আমিনের নিঃশর্ত মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও শাহবাগে ছাত্র ছাত্রীদের শান্তিপূর্ণ মশাল মিছিলে পুলিশের হামলা ও গ্রেফতারের প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, সরকার মত প্রকাশের স্বাধীনতা রুদ্ধ করছে। লেখক মুশতাক আহমেদ কারাগারে মৃত্যুবরণ করেছেন যাকে রাষ্ট্রীয় হত্যাকাণ্ড বলে আমরা মনে করি। দেশে এতটাই উন্নয়ন চলছে যে মত প্রকাশে বাধা দেওয়া হচ্ছে। খুলনায় পাটকল নেতা রুহুল আমিনকে গ্রেফতার করেছে সরকার। সরকারকে পরিষ্কার বলতে চাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত করতে হবে জনগণকে সঙ্গে নিয়ে।

তারা বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়ে টিকতে পারবেন না, ক্ষমতা চিরস্থায়ী না। মিল শ্রমিকরা যখন কর্মহীন তখন আপনারা মেট্রোরেল পথে শুধু দেখাচ্ছেন। ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে জনগণকে শোষণ করা হচ্ছে।

সমাবেশে আরও  উপস্থিত ছিলেন জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম, বাসদের কেন্দ্রীয় নেতা মহিউদ্দিন চৌধুরী লিটন, নয়াগণতান্ত্রিক গণমোর্চা সভাপতি জাফর হোসেন, গণমুক্তি ইউনিয়নের নেতা নাসির উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa