ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশি দিন টিকে থাকা যায় না: খন্দকার মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশি দিন টিকে থাকা যায় না: খন্দকার মোশাররফ সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না সেই দেশে গণতন্ত্র থাকে কীভাবে, বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে।

পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না।

জিয়াউর রহমানে রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন বলেন, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না। সরকার যদি সঠিকভাবে মুশতাকের চিকিৎসার ব্যবস্থা করতেন, তবে এমন ঘটনা ঘটতো না। সেই প্রতিবাদে আমাদের ছাত্ররা শাহবাগে শান্তিপূর্ণ সমাবেশ করেছে, তাদের ওপর পুলিশি হামলা চালানো হয়েছে। এর প্রতিবাদে আজ যখন প্রেসক্লাবে শান্তিপূর্ণ সমাবেশ করতে গিয়েছে, সেখানেও পুলিশ হামলা চালিয়েছে। টিয়ারসেল নিক্ষেপ করেছে, রাবার বুলেট ছুড়েছে, অনেক ছাত্রকে আটক করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না, সেই দেশে গণতন্ত্র থাকে কীভাবে? এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশি দিন টিকে থাকা যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ মূলত বিএনপিকে ভয় পায়। বিএনপি যেসব ক্ষেত্রে সফল হয়েছে, তারা সেখানে পারে না। এজন্য তারা ক্ষমতায় বসে নৈরাজ্য করছে, বিএনপিকে হঠাতে চাইছে। কিন্তু এদেশের মানুষের হৃদয় থেকে বিএনপি ও জিয়াউর রহমানকে সরিয়ে ফেলা যাবে না।

সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি অ্যধাপক ডা. আব্দুল কুদ্দুস। জিয়া পরিষদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।