ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আগেই সিটের বায়না ধরলে আন্দোলন হবে না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
আগেই সিটের বায়না ধরলে আন্দোলন হবে না: গয়েশ্বর গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: ঐক্যবদ্ধ না হলে আন্দোলনে সফলতা আসবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, একেক দল যদি একেক রকম বায়না শুরু করে, ওই সিটটা আমারে দিতে হবে, তাহলে কোনোকালে ঐক্যবদ্ধ আন্দোলনে সফলতা পাব না।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আগে অর্জন করেন যে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। কে প্রধানমন্ত্রী হবে, হবে না— উই ডোন্ট বোদার। আগে ওটা ঠিক করেন যে, ওকে নামাতে হবে, গণতন্ত্র ফেরাতে হবে, ষড়যন্ত্র থামাতে হবে। তারপরে পিপল উইল ডিসাইড কে ওই জায়গায় যাবে। তার আগে যদি বলেন— আমারে একটা আসন দেবেন, আমারে এই কয়টা আসন দেবেন, আমাদের পেশাজীবীদের কয়টা দেবেন। তাহলে কোনোদিনই আন্দোলন সফল হবে না।

তিনি বলেন, সে কারণে বলতে চাই, আমাদের উচিত—উই শুড বি ইউনাইটেড উইথআউট এনি কন্ডিশন। অনলি দ্য কন্ডিশন— উই নিড ডেমোক্রেসি, উই ওয়ান্ট জাস্টিস। তাহলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শান্তি পাবেন, খালেদা জিয়া শান্তি পাবেন।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের আবুল হোসেনসহ মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।