ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

রাজনীতি

বাংলাদেশ কারিগরি শ্রমিক ফেডারেশনের আত্মপ্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
বাংলাদেশ কারিগরি শ্রমিক ফেডারেশনের আত্মপ্রকাশ

ঢাকা: সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে ‘বাংলাদেশ কারিগরি শ্রমিক ফেডারেশন’ নামে আরও একটি শ্রমিক সংগঠন গঠিত হয়েছে।  

শুক্রবার (২২ জানুয়ারি) রাত ৮টায় রাজধানীর বিএমএ অডিটরিয়ামে এক কনভেনশনে শাজাহান খানকে আহ্বায়ক করে এ সংগঠনের আত্মপ্রকাশ হয়।

পরবর্তীতে বৃহত্তর কনভেশনের মাধ্যমে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে ঘোষণা দেন শাজাহান খান।

এ কনভেনশনে সারাদেশের কারিগরি সেক্টরের শতাধিক বেসিক ইউনিয়নের নেতারা অংশগ্রহণ করেন। সর্বসম্মতিক্রমে শাজাহান খান এমপিকে সংগঠনের আহ্বায়ক ও আনোয়ার হোসেন খোকনকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান খান বলেন, ঐক্যবদ্ধ শক্তিটা কি জিনিস সেটা প্রমাণ হয়েছিল ২০১৫ সালে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও আন্দোলনের বিরুদ্ধে। আমরা সেদিন সব শ্রমিক, কর্মচারী, পেশাজীবী সবাইকে ঐক্যবদ্ধ করেছিলাম। খালেদা জিয়াকে আন্দোলন প্রত্যাহারে বাধ্য করেছিলাম। আমরা ঐক্যবদ্ধভাবে তার আন্দোলনকে অকার্যকর করে দিয়েছিলাম। সেই ঐক্য তৈরি করেছিলাম আমি।

তিনি বলেন, শ্রমজীবীদের কল্যাণে হাজারো চক্রান্ত মোকাবিলা করে সারাজীবন কাজ করেছি। ভবিষ্যতে কারিগরদের ন্যায্য অধিকার আদায়ে সব সময় তাদের সঙ্গে থাকবো।

জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে কনভেনশনে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট শ্রমিক নেতা আবুল হোসাইন, আলমগীর হোসেন আলম, নুরুল ইসলাম, মোস্তফা কামাল, রুবেল খান, রিয়াজুল ইসলাম সোহাগ, জাহাঙ্গীর আলম, শাহাব উদ্দিন খোকন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa