ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিরোধী দল-মতের নেতাদের দমাতে দুদকের আপিল: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
বিরোধী দল-মতের নেতাদের দমাতে দুদকের আপিল: ইশরাক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

ঢাকা: সরকারের চাপেই বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের খালাস হওয়া মামলার বিরুদ্ধে আপিল করেছে দুদক। যা সরকারের বিরোধী দল ও মতের ব্যক্তিদের দমিয়ে রাখার একটি অপকৌশল মাত্র।

আদালত থেকে খালাস পাওয়া মামলায় দুদকের আপিল করা প্রসঙ্গে সোমবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এক বিবৃতিতে এসব কথা বলেন।

আপিল প্রসঙ্গে তিনি বলেন, যে কারোরই আপিল করার এখতিয়ার রয়েছে এবং এটাই নরমাল প্রসিডিউর। তবে মামলাটি ভিত্তিহীন, আদালতই এটা প্রমাণ করেছে।

তিনি আরও বলেন, আইনজীবীরা বিষয়টি খোঁজখবর নিয়ে হাইকোর্টে করা আপিলের বিষয়ে কার্যক্রম শুরু করবেন। আদালতের প্রতি শ্রদ্ধা জানিয়েই পরবর্তী আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।

সোমবার (১৮ জানুয়ারি) দুদকের পক্ষ থেকে খালাস হওয়া মামলাটির বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে আপিলটি কার্যতালিকাভুক্ত হয়।

দুদকের ভাষ্য অনুযায়ী, সম্পদের বিবরণী দাখিল করতে নোটিশ দেওয়ার পরও তা দাখিল না করায় ২০১০ সালের আগস্টে ইশরাক হোসেনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় নন-সাবমিশন মামলা করেন সংস্থাটির তৎকালীন সহকারী পরিচালক মো. শামসুল আলম।

যদিও সেসময় ইশরাক হোসেন দেশে ছিলেন না। প্রায় ১০ বছর ধরে নানা বিচারিক কার্যক্রম ও প্রক্রিয়ার মধ্য দিয়ে গত বছর অর্থাৎ ২০২০ সালের ২৩ নভেম্বর মামলাটি ভিত্তিহীন প্রমাণিত হয়। সেইসাথে মামলাটি থেকে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে খালাস দেন আদালত।

বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।