ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

জিয়া অরফানেজ মামলার অভিযোগ গঠন ১৪ নভেম্বর পর্যন্ত মুলতবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্টসংক্রান্ত দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন ১৪ নভেম্বর পর্যন্ত মুলতবি করা হয়েছে।

বুধবার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আদালতকে জানান, ‘মামলাটির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে।

হাইকোর্ট উক্ত মামলার রুল শুনানি না হওয়া পর্যন্ত অভিযোগ গঠন বিষয়ে শুনানি স্থগিতের নির্দেশ দেন। এ সংক্রান্ত হাইকোর্টের আদেশের কপি আদালতে দাখিল করা হয়। ফলে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অভিযোগ শুনানি সম্ভব নয়। ’

ঢাকার বিশেষ জজ আদালত ৩-এর বিচারক মোজাম্মেল হোসাইন অভিযোগ শুনানি মুলতবি করে হাইকোর্টের আদেশ দাখিলের জন্য ১৪ নভেম্বর দিন ধার্য করেন।

তারেক রহমান সরকারের নির্বাহী আদেশে দেশের বাইরে থাকায় ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারার বিধানমতে তার আইনজীবী আদালতে হাজিরা দাখিল করেন। জামিনপ্রাপ্ত আসামি মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ আদালতে উপস্থিত ছিলেন বলে বাংলানিউজকে নিশ্চিত করেন আসামিদের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ। অভিযুক্ত ড. কামালউদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক রয়েছেন।

উল্লেখ্য, এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি দায়ের করে।

দুদকের সহকারী পরিচালক হারুনার রশিদ মামলাটি তদন্ত করে খালেদা জিয়া, তারেক রহমানসহ অপর ৪ জনকে অভিযুক্ত করে গত ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa