ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গণতন্ত্রকে বাদ দিয়ে উন্নয়নের কথা বলা হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
‘গণতন্ত্রকে বাদ দিয়ে উন্নয়নের কথা বলা হচ্ছে’

বরিশাল: বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশার মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, গণতন্ত্রকে বাদ দিয়ে শুধু উন্নয়নের কথা বলা হচ্ছে। আমরা গণতন্ত্রের অধিকার চাই, ভোটের অধিকার চাই।

তিনি বলেন, দেশের মানুষকে নির্বাচনের বাইরে রেখে, ভোটারবিহীন নির্বাচনের অবৈধ সরকার গণতন্ত্র রক্ষা করার কথা বলছে। নির্বাচনে কারচুপি করে স্বৈরাচারী কায়দায় আজ দেশ শাসন করার মাধ্যমে দেশের জনগণকে আতঙ্কগ্রস্ত করে রেখেছে সরকার। এক পদ্ধা সেতু দেখিয়ে দেশের জনগণের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে, ক্ষমতা দখল করে দেশের অর্থ-সম্পদ ভাগ-বাটোয়ারার মাধ্যমে লুটে-পুটে খাচ্ছে।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

তিনি আরও বলেন, এই সরকার আজ বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশটাকে কারাগার বানিয়ে শাসন করে যাচ্ছে। আবার দেশের প্রতিটি সীমান্তে সাধারণ মানুষগুলোকে গুলি করে হত্যা করা হচ্ছে। কিন্তু সরকার তার গদি রক্ষা ও নিজের স্বার্থের জন্য কিছুই বলছে না।

আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সৈয়দ আহসান কবির হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, যুগ্ম সহ-সাধারণ সম্পাদক আনয়ারুল হক তারিন প্রমুখ।

অপরদিকে একই কর্মসূচি পালন করেছে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও উত্তর জেলা বিএনপি।  

সকাল সাড়ে ১০টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ করে। দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চানের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি আ. মন্নান মাস্টার, পৌর বিএনপির সভাপতি শহিদুল ইসলাম, জেলা মহিলাদলের সভানেত্রী অধ্যাপিকা ফারজানা আক্তার তিথি, জেলা স্বেচ্ছাসেবকদল সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল কামরুল ইসলাম।

এছাড়া বেলা সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি।  

সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নুরুল আলম রাজু, বেলায়েত জমাদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।