ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মইন-ফখরুদ্দিন আ’লীগকে ক্ষমতায় বসিয়েছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
মইন-ফখরুদ্দিন আ’লীগকে ক্ষমতায় বসিয়েছে: রিজভী সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘মইন-ফখরুদ্দিন গং এর অবৈধ সরকার দুই বছর দেশকে ছিন্নভিন্ন করেছে। মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে ২০০৮ সালের ডিসেম্বরে একটি পাতানো নির্বাচনের মাধ্যমে তাদের বশংবদ আরেক গণতন্ত্র হত্যাকারী ও লুটেরা গোষ্ঠী-আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়ে দিয়ে গেছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘সোমবার (১১ জানুয়ারি) ছিল বাংলাদেশের ইতিহাসে এক অভিশপ্ত কালো দিবসের ১৪ বছরপূর্তি। গণতন্ত্র হত্যা, মানুষের অধিকার হরণ করে দেশকে নিক্ষেপ করেছিল একটা অন্ধকার গহ্বরে। দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে নির্মূল করার জন্য দীর্ঘ দিনের দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্তের নীলনকশা বাস্তবায়ন করেছে মইন-ফখরুদ্দিন গং এর তথাকথিত অবৈধ সরকার। ’

তিনি বলেন, ‘গত এক যুগ ধরে এ আওয়ামী দস্যুরা ওয়ান-ইলেভেনের ধারাবাহিকতা বজায় রেখে জনগণের মধ্যে বিচ্ছেদ, বিনাশ, ব্যবধান সৃষ্টি করে একদলীয় ফ্যাসিজমের ন্যায় জালিমের রাজত্ব প্রতিষ্ঠা করেছে। তথাকথিত ওয়ান ইলেভেনের পর পথ হারিয়েছে বাংলাদেশ, জনগণ হারিয়েছে গণতন্ত্র, মানবিক মর্যাদা ও ন্যায় বিচার। ’

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করে রিজভী বলেন, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৫তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপন করবে বিএনপি।

এ উপলক্ষে ১৯ জানুয়ারি বেলা ১১টায় বিএনপির জাতীয় নেতারা এবং সর্বস্তরের নেতাকর্মীরা শেরেবাংলা নগর জিয়ার মাজারে ফাতেহা পাঠ করবেন ও ফুল দেবেন।

ওই দিন দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র ও পোস্টার প্রকাশ করা হবে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ঢাকায় দুপুর ৩টায় ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পেশাজীবী সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো জিয়ার জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শন এবং ড্যাব চিকিৎসকদের সংগঠন ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করবে।

অনুরূপভাবে সারাদেশে বিভিন্ন পর্যায়ের ইউনিটগুলো নিজেদের সুবিধানুযায়ী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের উদ্যোগ নেবে।

প্রতিবাদ ও মানববন্ধন

রিজভী আরও বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মামলায় চার্জ গঠন ও গ্রেফতারি পরোয়ানা জারীর প্রতিবাদে বিএনপির উদ্যোগে বুধবার (১৩ জানুয়ারি) সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ অথবা মানববন্ধন অনুষ্ঠিত হবে। এদিন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় ওই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, সাহিদা রফিক, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad