ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অবস্থা ভালো দেখে একরাম নৌকার পক্ষে ভোট চাচ্ছেন: কাদের মির্জা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
অবস্থা ভালো দেখে একরাম নৌকার পক্ষে ভোট চাচ্ছেন: কাদের মির্জা

নোয়াখালী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকার পক্ষে চাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দলীয় মনোনয়নপ্রাপ্ত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা।  
কাদের মির্জা বলেন, ‘ভোটে আমার অবস্থা ভালো দেখে তিনি আমার পক্ষে ভোট চাচ্ছেন।

এটি তাদের অন্য কৌশল। ভোটের মাঠের অবস্থা খারাপ হলে হয়তো চাইতেন না। ’

সোমবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধিদের উদ্দেশে নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি বাংলাদেশের কোনো অনিয়মের কথা বলিনি। আমি বলেছি নোয়াখালীর অপরাজনীতি, ফেনীর অপরাজনীতি, অনিয়ম ও আর দুর্নীতির কথা। কিন্তু কিছু পণ্ডিত মিডিয়া আমার বক্তব্য অপপ্রচার করছে। আর স্বার্থবাজ চাটুকাররা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান ভারী করার চেষ্টা করছে।

মির্জা কাদের বলেন, আমার সঙ্গে ওবায়দুল কাদের নেই, জেলা-উপজেলা আওয়ামী লীগ নেই। ডিসি-এসপি নেই। নির্বাচন কর্মকর্তা নেই। আমার সঙ্গে আছে শুধু জনগণ।

১৬ জানুয়ারির পৌরসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করার নানা ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। একজন এমপি পুত্রের নেত্বত্বে (নাম উল্লেখ করেননি) এ এলাকায় অস্ত্র সরবরাহ করা হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

তার ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে লক্ষ্য করে তিনি বলেন, এলাকার সংসদ সদস্য হিসেবে আপনারও দায়িত্ব রয়েছে এখানাকার ভোট সুষ্ঠু নিরপেক্ষ ও অবাধ করা। যারা তার (ওবায়দুল কাদেরের) শুভাকাঙ্ক্ষী তারা দয়া করে তাকে বোঝান। তিনি তো এখন আমার কথা শোনেন না। শোনেন তার শুভাকাঙ্ক্ষীদের কথা।

মির্জা কাদের বলেন, আমি যদি ভোটের দিন কোনো অনিয়ম করি তাহলে আল্লাহ যেনো আমার সেদিন মৃত্যু দেন। আমি নিজেও কোনো অনিয়ম করবো না এবং কাউকেও করতে দেব না।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী বলেন, ‘আমি কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মানুষকে বলব, আপনারা শেখ হাসিনার দিকে তাকিয়ে, ওবায়দুল কাদেরের দিকে তাকিয়ে, জেলা আওয়ামী লীগের দিকে তাকিয়ে নৌকা মার্কায় ভোট দেবেন। আমি নৌকার জন্য কোম্পানীগঞ্জের মানুষের কাছে ভোট ভিক্ষা চাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।