ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুকে হত্যার দিন অনেকে ঘর থেকে বের হননি: আনোয়ার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
বঙ্গবন্ধুকে হত্যার দিন অনেকে ঘর থেকে বের হননি: আনোয়ার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যখন আন্তর্জাতিক চক্রান্তের মধ্য দিয়ে হত্যা করা হল অনেকে সেদিন প্রতিবাদ করার সাহস পায়নি। আওয়ামী লীগের অনেক বড় বড় নেতা ছিল, ছাত্রলীগেও ছিল কিন্তু সেদিন তারা নীরব হয়ে গেল।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মর্গ্যান গার্লস স্কুলে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, এই নারায়ণগঞ্জে আওয়ামী লীগের জন্ম। নারায়ণগঞ্জের মানুষ বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করতে পারবে না তা হতে পারে না। আমরা মুষ্টিমেয় কয়েকজন লোক সেদিন কেউ আসতে চায়নি, সাহস করেনি। আমরা ১০-১৫ জন ছাত্র বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদে ঝটিকা মিছিল করলাম। সেদিন এইটুকু দুঃসাহস আমরা দেখিয়েছিলাম। আমি বলতে পারি আমার রাজনৈতিক সার্থকতা আমি বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করতে পেরেছিলাম।

তিনি বলেন, আমি কোনোদিন ফাঁকি দেইনি। মিছিল-মিটিং মানুষের দাবি মানুষের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে বারবার জেলে গেলাম। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী বললেন, মানুষের কল্যাণে কাজ করো মানুষকে ভালবাসতে শেখো। এই একই কথা আমাকে বলেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই এতো অত্যাচার নির্যাতন বিভাজন অতিক্রম করে আমি সুয়োগ পেয়েছি এবং মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমি বঙ্গবন্ধুকে দেখে শিখেছি। বঙ্গবন্ধুর মতো হতে চেয়েছি। মানুষকে ভালবাসতে চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।