ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধুর নাম মুছতে জিয়াকে স্বাধীনতার ঘোষক করার চেষ্টা’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
‘বঙ্গবন্ধুর নাম মুছতে জিয়াকে স্বাধীনতার ঘোষক করার চেষ্টা’ 

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ইতিহাস থেকে মুছে ফেলতে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানানোর চেষ্টা হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে মেরুল বাড্ডার ডিআইটি মাঠে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষকলীগ আয়োজিত আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে জাতির পিতাকে হত্যা করা হয়। হত্যার পর ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার ষড়যন্ত্র করে সাম্রাজ্যবাদ ও পাকিস্তানি শক্তি। শুধু তাই নয়, তারা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার জন্য তার বিপরীতে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানানোর চেষ্টা করেছিল।

তিনি বলেন, আজ থেকে ৫০ বছর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। দেশের মানুষ মনে করে তার হাতে দেশ, দেশের সার্বভৌমত্ব ও জাতির সম্পদ নিরাপদ। তিনি জেগে আছেন বলেই জাতি নিশ্চিতে ঘুমাতে পারে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াতসহ মৌলবাদ, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক সেই অপশক্তিরা আজও বসে নেই। তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। তারা বিভিন্নভাবে অপকর্ম করছে। বিএনপি আজ রাজনীতির নামে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। জঙ্গিবাদে মদদ দিয়ে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়।  

কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে নেতারা কৃষকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।