ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কালো টাকা সাদা করার আইন বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
কালো টাকা সাদা করার আইন বাতিলের দাবি সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি-(এম) দলের নেতারা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অর্থমন্ত্রীর পদত্যাগ, কালো টাকার মালিকদের গ্রেফতার, কালো টাকা সাদা করার আইন বাতিল, দুর্নীতি-অর্থপাচার বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি-(এম)।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)- সিপিবি (এম) এর সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ বলেন, কালো টাকা সাদা করার আইনের কারণে দেশে দুর্নীতি বেড়ে গেছে। জবাবদিহিতার জায়গা কমছে। তাই কালো টাকা সাদা করার আইন বাতিল করতে হবে।

তিনি বলেন, কালো টাকার মালিকদের গ্রেফতার দুর্নীতি ও অর্থপাচার বন্ধ এবং ব্যর্থ অর্থমন্ত্রীর পদত্যাগ করতে হবে। করোনা ভাইরাসের বিপর্যয়ের সময় ও বিগত ছয় মাসে দেশ থেকে কোটি কোটি টাকা পাচার হয়েছে। এ সময় তিনি দেশের টাকা দেশে ফিরিয়ে আনার দাবি জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি-(এম) এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিন ইয়ামিন, যুগ্ম সাধারণ সম্পাদক মােস্তফা আল খালিদ বিন মাহমুদ, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযােদ্ধা বিজ্ঞানী সামছুল হক সরকার, বায়েজিদ হােসেন, গণতান্ত্রিক কৃষক মঞ্চের সভাপতি তালিবুল ইসলাম, দপ্তর সম্পাদক রাসেল, মাস্টার সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।