ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নোয়াখালীতে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
নোয়াখালীতে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

নোয়াখালী: আওয়ামী লীগ নেতার দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অংগসংগঠনের নেতারা। মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে গ্রেফতার করে পুলিশ।

 

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে জেলা শহর মাইজদীর প্রধান সড়কে এ ঘটনা ঘটে।

জানা যায়, ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি জেলার সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বাদী হয়ে তারেক রহমানকে আসামি করে রাষ্ট্রদ্রোহ মামলা করেন। গত বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফখরুল আবেদীন শুনানি শেষে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

এর প্রতিবাদে শনিবার সকালে মাইজদীতে একটি বিক্ষোভ মিছিল করে বিএনপি ও অংগসংগঠনের নেতারা। মিছিলটি প্রধান সড়কে আসলে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ ও স্বেচ্ছাসেবক দলের নেতা মিজানুর রহমানকে গ্রেফতার করে।  

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন বাংলানিউজকে জানান, বিএনপির নেতকর্মীরা একটি মিছিল বের করে প্রধান সড়কে গাড়ি ভাঙচুর ও নাশকতা সৃষ্টির চেষ্টা করলে ঘটনাস্থল থেকে স্বেচ্ছাসেবক দলের নেতা মিজানকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মিজানের বিরুদ্ধে নাশকতার ঘটনায় আগেও মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।