ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

দুই নেত্রীকে এক করার জন্য জনমত গঠনে বিদেশ গেলেন হুদা

মান্নান মারুফ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০
দুই নেত্রীকে এক করার জন্য জনমত গঠনে বিদেশ গেলেন হুদা

ঢাকা: জাতীয় স্বার্থে দেশের শীর্ষ দুই নেত্রীকে একত্রে বসানোর উদ্যোগ নিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। প্রাথমিক উদ্যোগ হিসেবে প্রবাসী বাঙালিদের ভেতর এ বিষয়ে জনমত তৈরি করতে চান তিনি।

এলক্ষ্যে মঙ্গলবার রাতে তিন সপ্তাহের জন্য বিদেশ সফরে ঢাকা ছেড়ে গেছেন হুদা।
 
বিমান বন্দর ইমেগ্রেশনের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ জামান বাংলানিউজকে জানান রাত পৌনে এগারোটায় সিঙ্গাপুর এয়ার লাইনন্সের একটি ফাইটে সস্ত্রীক সিঙ্গাপুর রওয়ানা হন ব্যারিস্টার নাজমুল হুদা।

বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার আগে বাংলানিজকে নাজমুল হুদা বলেন, ‘সিঙ্গাপুর যাচ্ছি। সেখানে আমার ও আমার স্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করাবো। ’

তবে নাজমুল হুদার এক ঘনিষ্টজন বাংলানিউজকে জানান, এ সফরে নামজুল হুদা আসলে দুই নেত্রীকে একত্রে বসানোর পক্ষে প্রবাসী বাঙালিদের মধ্যে জনমত তৈরির চেষ্টা করবেন।

১৬ সেপ্টেম্বর থেকে শুরু করে দু’তিন দিন সিঙ্গাপুর প্রবাসী বাঙালিদের সঙ্গেও মতবিনিময় করবেন তিনি। এসব মতবিনিময় অনুষ্ঠানে দুই নেত্রীকে একসঙ্গে বসানোর আলোচনাই প্রাধান্য পাবে।

২০ সেপ্টেম্বর সিঙ্গাপুর থেকে জেদ্দা যাবেন তিনি। জেদ্দায় কয়েক ঘণ্টা বিরতির পর সৌদি এয়ারলাইন্সের ফাইটে যাবেন নিউইয়র্ক। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রের আরও কয়েকটি অঙ্গরাজ্যও সফর করার কথা রয়েছে তার। সব শহরেই তিনি প্রবাসী বাঙালিদের সঙ্গে দুই নেত্রীকে একত্রে বসানোর প্রাসঙ্গিকতা নিয়ে মতবিনিময় করবেন।

আগামী ৭ অক্টোবর সৌদি এয়ারলাইন্সে জেদ্দা হয়ে দেশে ফিরবেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa