ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন

জামালপুর: নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণা না করা হলেও জামালপুর জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৪৫ জন নেতাকর্মী।

দলীয় মনোনয়ন বিক্রির শেষ দিনে এ সংখ্যা পাওয়া যায়।

বুধবার (২ ডিসেম্বর) বিকাল ৫টার মধ্যে বিক্রিকৃত মনোনয়ন পত্র আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

জামালপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান বাবু বাংলানিউজকে জানান, আসন্ন পৌরসভা নির্বাচনে জামালপুর পৌরসভায় ১১ জন, সরিষাবাড়ী পৌরসভায় ১০ জন, মাদারগঞ্জে ১ জন, মেলান্দহে ৬ জন, ইসলামপুরে ৯ জন এবং দেওয়ানগঞ্জে ৮ জন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এগুলো বুধবার যথাযথভাবে পূরণ করে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মনোনয়ন সংগ্রহকারী প্রার্থীরা জানান, প্রতিটি দলীয় মনোনয়ন ফরমের জন্য মূল্য ধরা হয়েছে ৫০ হাজার টাকা।

জামালপুরে মোট পৌরসভার সংখ্যা ৮টি। বকশীগঞ্জ ও হাজরাবাদ বাদে ৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রথম দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন জামালপুর পৌরসভার মেয়র মীর্জা সাখাওয়াতুল আলম  মনি। তিনি ফরম পূরণ করে জমাও দিয়েছেন।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ বাংলানিউজকে জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী মনোনয়ন বিতরণ ও সংগ্রহ করা হচ্ছে। আগামী ৪ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সভা শেষে ৫ ডিসেম্বর প্রতিটি পৌরসভায় ৩ জন করে সম্ভাব্য নামের তালিকা কেন্দ্রে প্রেরণ করা হবে। কে মনোনয়ন পাবে সেটি দলের নীতি নির্ধরকরাই নির্ধারণ করবেন।

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।