ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

খোকসা পৌর নির্বাচনে মুর্শেদকে সরিয়ে তারিকুলকে মনোনয়ন দিলো আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
খোকসা পৌর নির্বাচনে মুর্শেদকে সরিয়ে তারিকুলকে মনোনয়ন দিলো আ.লীগ

কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) খোকসা পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয় খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদকে (শান্ত)।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে আল মাছুম মুর্শেদের দলীয় মনোনয়ন পরিবর্তন করে বর্তমান মেয়র ও খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলামকে চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে জয় পান তারিকুল ইসলাম। উক্ত নির্বাচনে আল মাছুম মুর্শেদ দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করে পরাজিত হন।

আরও পড়ুন...খোকসায় আ.লীগের মনোনয়ন পেলেন মুর্শেদ

এর আগে, গত বুধবার জেলা আওয়ামী লীগ একমাত্র তারিকুল ইসলাম তারিখের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠায়। কিন্তু শনিবার দলীয় মনোনয়ন পান আল মাছুম মুর্শেদ।

তারিকুল ইসলাম তারিকের মনোনয়ন সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। এজন্য আমি চিরকৃতজ্ঞ। ইতোপূর্বে আমি নৌকার বিজয় নিশ্চিত করেছিলাম। আবারো নৌকার বিজয় নিশ্চিত করবো বলে আশাকরি।

আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার (৩০-১১-২০২০) তারিখে স্বাক্ষরিত খোকসা পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর একটি চিঠিতে বলা হয় ‘কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভা’ নির্বাচনে মেয়র পদে আল মামুন মুর্শেদকে মনোনয়ন দেওয়া হয়েছিল। পরবর্তীকালে তার মনোনয়ন বাতিল করে ৩০ নভেম্বর ২০২০ তারিখে মো. তারিকুল ইসলামকে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো’।
  
কুষ্টিয়ার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও খোকসা পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মুহাম্মাদ আবু আনছার জানান, এ পর্যন্ত বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে রাজু আহম্মেদ মনোনয়নপত্র কিনে সোমবার (৩০ নভেম্বর) জমা দিয়েছেন। তবে আওয়ামী লীগের মনোনয়নসহ কেউ কাগজপত্র জমা দেননি।

আগামী ১ ডিসেম্বর খোকসা পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ৩ ডিসেম্বর মনোনয়পত্র বাছাই, ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ১২.৩৮ কিলোমিটার এলাকা জুড়ে খোকসা পৌরসভায় আটটি ওয়ার্ড রয়েছে। এতে মোট ভোটার রয়েছে ২৩ হাজার ৬৬৪ জন। ২০০১ সালের ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে খোকসা পৌরসভা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa