ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

সরকার এখন জনগণকে ভয় পায়: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
সরকার এখন জনগণকে ভয় পায়: সাকি সমাবেশে জোনায়েদ সাকি | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকার দেশ ও দেশের জনগণের ভবিষ্যত বিপদের দিকে ঠেলে দিচ্ছে বলে উল্লেখ করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সরকার এখন জনগণকে ভয় পায়।

শনিবার (২৮ নভেম্বর) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক যৌথ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ, রাষ্ট্রচিন্তা ও গণসংহতি আন্দোলন।

জোনায়েদ সাকি বলেন, জনগণ যেন কথা বলতে না পারে সে জন্য পেটোয়া বাহিনী দিয়ে ত্রাস সৃষ্টি করা হচ্ছে। পুলিশ-প্রশাসনকে নিজেদের মতো করে ব্যবহার করা হচ্ছে। সরকার এখন জনগণকে ভয় পায়।

তিনি বলেন, সরকারের সব অপকর্মের হিসাব নেওয়া হবে। রাজনৈতিক দলের ওপর হামলা-মামলা ও নেতাকর্মীদের গুম করে কয়দিন টিকে থাকবেন? জনগণ একদিন এই ভোটারবিহীন সরকারকে কাঠগড়ায় দাঁড় করাবে।

গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার এখন দেউলিয়া হয়ে গেছে। অর্থনৈতিক মন্দায় পড়ে তারা এখন রিকশাচালকের অর্থ নিয়ে তহবিল করতে চায়। সরকার পতন হওয়ার চূড়ান্ত পর্যায়ে এসেছে, এখন শুধু ধাক্কা দিলেই সরকার পতন সম্ভব।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ডাকসুর সদ্যবিদায়ী ভিপি নুরুল হক নুর, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক ফারুক হাসান, শ্রমিক নেতা তাসলিমা আখতার, রাষ্ট্রচিন্তার সংগঠক আইনজীবী হাসনাত কাইয়ুম, ভাসানী পরিষদের মহাসচিব রাশিদুল ইসলাম বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa