ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

‘ধর্মীয় উসকানি দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
‘ধর্মীয় উসকানি দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে’ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির লোগো

ঢাকা: ধর্মীয় উসকানি দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে বলে উল্লেখ বলে করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শনিবার (২৮ নভেম্বর) বিকেলে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে একথা বলেন।

বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি মামুনুল হক নামে এক ধর্মীয় নেতা ভাস্কর্য ও মূর্তি নিয়ে যে উত্তাপ ছড়াচ্ছে এবং দেশে একটা অস্থিতিশীল পরিস্থিতি ডেকে আনছে এর সঙ্গে হেফাজতের প্রধান নেতা যোগ দিয়ে প্রধানমন্ত্রীকে দেশ পরিচালনার যে দিকনির্দেশনা দিচ্ছেন তাতে দেশবাসী উদ্বিগ্ন না হয়ে পারে না। বাংলাদেশ ও তার স্বাধীনতা কারো দয়ার দান নয়। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে ও মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এ দেশ ও রাষ্ট্রের জন্ম। দেশ পরিচালিত হবে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংবিধান অনুসারে। সাম্প্রতিক ঘটনাবলীর মধ্য দিয়ে শুধু বঙ্গবন্ধু নয়, সংবিধানকেও অস্বীকার করার উসকানি দেওয়া হচ্ছে, যা মোটেই গ্রহণযোগ্য নয়। সরকারের উচিত এ উসকানি এবং উসকানিদাতাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া। বিভ্রান্তি সৃষ্টির বিরুদ্ধে আমাদের উচিত মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সংবিধানকে সমুন্নত রাখা। এ ব্যাপারে কোনো দোদুল্যমানতার সুযোগ নেই। ’

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
আরকেআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa