ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকেশ্বরীতে গিয়ে দুর্গাপূজার শুভেচ্ছা জানালেন ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ঢাকেশ্বরীতে গিয়ে দুর্গাপূজার শুভেচ্ছা জানালেন ফখরুল দুর্গাপূজার শুভেচ্ছা জানালেন মির্জা ফখরুল। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে গিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে পূজামণ্ডপ পরিদর্শন করে দলের পক্ষ থেকে বিএনপি মহাসচিব এই শুভেচ্ছা জানান।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আপনাদেরকে দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে এখানে এসেছি। আমরা জানি, এবার কোভিড-১৯ এর জন্য আপনাদের অনেক বিধিনিষেধের মধ্য দিয়ে এই পূজা পালন করতে হচ্ছে। দূর্গা উৎসবের অনেক কিছুই আপনারা পালন করতে পারছেন না।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বিশ্বাস করি যে, দেবীদূর্গা আবির্ভূত হয়েছিলেন পৃথিবীতে অসুরকে পরাজিত করবার জন্যে। অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন, অসত্যকে দূর করে সত্যকে প্রতিষ্ঠা করবার জন্য। এখনো সেই অন্যায়ের বিরুদ্ধে, সেই অসত্যের বিরুদ্ধে, অসুন্দরের বিরুদ্ধে সংগ্রাম করে আমাদের ন্যায় ও সুন্দরকে প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমরা আপনাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। বাংলাদেশের মানুষ অসম্প্রদায়িক মানুষ। বাংলাদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান আমরা সবাই একসঙ্গে বাস করছি। ১৯৭১ সালের যে গণতন্ত্রের চেতনা, সেই চেতনাকে ধারণ করে আমরা এদেশে বাস করছি।

ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে পৌঁছালে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মণ্ডল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক নেতা তাপস কুমার পাল, কাজল দেবনাথসহ পূজা উদযাপন কমিটির নেতারা বিএনপি মহাসচিবকে স্বাগত জানান।

পরে বিএনপি মহাসচিব উপস্থিত নেতাদের নিয়ে দূর্গাদেবীর প্রতিমার কাছে কিছু সময় অবস্থান করেন। তিনি ভক্ত-পূণ্যার্থীদেরও দুর্গাপূজার শুভেচ্ছা জানান।

এ সময় বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল, গৌতম চক্রবর্তী, ইশরাক হোসেন, অমলেন্দু দাশ অপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রমেশ দত্ত, মহানগরের কাজী আবুল বাশার, মীর আশরাফ আলী আজম, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামলসহ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।