ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

সরকার লুটেরাদের, চোর-ডাকাতদের: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
সরকার লুটেরাদের, চোর-ডাকাতদের: মান্না বিক্ষোভ সমাবেশ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণ করেনি। নারীর ইজ্জত রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

এ সরকার লুটেরাদের, চোর-ডাকাতদের সরকার। ২০১৮ সালে ভোট চুরি করে ক্ষমতায় আসার পর তাদের চুরি আর থামেনি।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সোমবার (১৯ অক্টোবর) মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে নাগরিক ঐক্য এই সমাবেশের আয়োজন করে।

মাহমুদুর রহমান বলেন, বাংলাদেশ কোনো গুন্ডা বাহিনীর জায়গা না, এখানে কোনো গুণ্ডা-পাণ্ডাদের ঠাঁই হবে না। গুণ্ডাবাহিনীকে কিভাবে জবাব দিতে হয় সেটি আমাদের জানা আছে। ১৯৭১ সালে পাকিস্তান আমলে পাক বাহিনীকে সমুচিত জবাব দিয়েছি আপনাদেরও জবাব দেব।

তিনি বলেন, দশ টাকা কেজি দরে চাল খাওয়াবে বলেছিলো এই সরকার, এখন চালের দাম ৬০ টাকা, আলুর দাম লাগামহীন। সব জিনিসের দাম বেশি হলেও সরকার আমাদের জিডিপির হিসাব শেখায়। জিডিপির কাহিনী কেন শোনান, আমরাতো ভাত খাই, জিডিপি না।

নারায়ণগঞ্জে তার ওপর হামলা বিষয়ে মান্না বলেন, সোমবার নারায়ণগঞ্জে ১০ মিনিটের বক্তব্য দিয়েছি। বক্তব্য শেষ হতে না হতেই হামলাকারীরা রামদা দিয়ে কোপাতে থাকে। তবে মঞ্চে মানবঢাল করে আমাকে বাঁচিয়েছেন জনতা।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাফিয়া চরিত্রে পরিণত হয়েছে দেশের চরিত্র। মাফিয়া রাষ্ট্রের চরিত্র দেখা যাচ্ছে, সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত। এখানে অনাচার আছে, কোনো শাসন নেই। পরিচ্ছন্ন রাজনীতিবিদ মাহমুদুর রহমান মান্নার ওপর হামলায় তিনি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত বলে জানান।

সমাবেশে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেন, মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে কাপুরুষের মতো এই হামলা করা হয়েছিলো। অবৈধ সরকার দুর্বৃত্তদের পৃষ্ঠপোষকে পরিণত হয়েছে। আর সময় দেয়া যায় না, এই গুণ্ডাতন্ত্র, স্বৈরতন্ত্রের অবসান করতে হবে।

সমাবেশে জনসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, যুব ঐক্যের সমন্বয়ক রাকিব হাসান, ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
ইএআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa