ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

করোনায় থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
করোনায় থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে: মেনন রাশেদ খান মেনন/ ফাইল ছবি

ঢাকা: করোনায় কেউ না খেয়ে মারা যায়নি ঠিকই, কিন্তু থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে অনলাইনে যুক্ত হয়ে তিনি মন্তব্য করেন।

ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টি এই সমবেশের আয়োজন করে।

সমাবেশ/ ছবি: শাকিল আহমেদ

রাশেদ খান মেনন বলেন, বাজারে চাল থাকলেও প্রতিদিনই দাম বাড়ছে। চালকলের মালিকেরা সরকারি গুদামে চুক্তিমতো চাল দেয়নি, উপরন্তু হুমকি দিচ্ছে, তাদের জেলে দিলেও চাল দিতে পারবে না। করোনায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। প্রবাসীরা খালি হাতে দেশে ফিরছে। কিছুদিন পর এদের বাজার দরে চাল কেনা সম্ভব হবে না।

তিনি বলেন, সরকারি সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ হয়নি। গুদামে যে চাল আছে তা দিয়ে কিছু দিনের জন্য প্রয়োজন মেটানো গেলেও, পুরোপুরি সম্ভব হবে না। সুতরাং করোনাকালে অথবা করোনা উত্তরকালে মানুষ সৃষ্ট আরেকটি দুর্ভিক্ষের অবস্থা যে সৃষ্টি হবে না, সেটি বলা যায় না। করোনায় কেউ না খেয়ে মারা যায়নি ঠিকই, কিন্তু থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে। তাই দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কঠিন কিছু পদক্ষেপ নিতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন। বক্তব্য রাখেন- ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়, সদস্য রফিকুল ইসলাম সুজন, ছাত্রনেতা ফারুক আহমেদ রুবেল প্রমুখ।

সমাবেশ শেষে একটি প্রতিনিধি দল খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে খাদ্যমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এইচএমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad