ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈশ্বরদীতে বিএনপির হাবিবের আচরণের নিন্দা জানিয়ে মানববন্ধন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ঈশ্বরদীতে বিএনপির হাবিবের আচরণের নিন্দা জানিয়ে মানববন্ধন ছবি: বাংলানিউজ

পাবনা (ঈশ্বরদী): সদ্য সমাপ্ত পাবনা-৪ আসনের উপ-নির্বাচনের দিন ২৬ সেপ্টেম্বর রাতে চ্যানেল আইয়ে বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিবের শিষ্টাচার বহির্ভূত আচরণের নিন্দা জানিয়ে ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা শহরের স্টেশন রোডে এ কর্মসূচি পালন করে ঈশ্বরদীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন রাজনৈতিক দল এবং সুশীল সমাজের নেতারা।

মুক্তিযোদ্ধা সংসদ ঈশ্বরদী উপজেলা কমান্ড এর আয়োজন করে।

মানববন্ধন ও সমাবেশ শেষে বিক্ষুব্ধ জনতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুতুল বানিয়ে আগুন ধরিয়ে ‘থু থু নিক্ষেপ’ করে।

বক্তারা বলেন, গত ২৬ সেপ্টেম্বর ভোট অনুষ্ঠানের পর রাতেই বেসরকারি টিভি চ্যানেল আইয়ের সরাসরি ‘টু দ্য পয়েন্ট’ অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আলোচনার এক পর্যায়ে নবনির্বাচিত নৌকার জয়ী প্রার্থী মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাসকে উদ্দেশ্য করে কটূক্তিপূর্ণ বক্তব্যে মানসিক ভারসাম্যহীন, শিষ্টাচার বহির্ভূতভাবে এবং ন্যাক্কারজনক আচরণ করেছেন হাবিব। যতক্ষণ তিনি ক্ষমা প্রার্থনা না করবেন, ততক্ষণ পর্যন্ত ঈশ্বরদীতে হাবিবকে ‘থু থু হাবিব’ বলে ডাকা হবে। ঈশ্বরদীতে তাকে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ার উচ্চারণ করা হয়।  

সমাবেশে মুক্তিযোদ্ধা সংসদ ঈশ্বরদী শাখার সাবেক কমান্ডার আব্দুল খালেকের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা চান্না মণ্ডলের সভাপতিত্বে বক্তব্যে রাখেন- মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, মোহাম্মদ রশীদূল্লাহ, আনোয়ার হোসেন রুমি, সিরাজ বিশ্বাস, হাবিবুল ইসলাম হবিবুল, রফিকুল ইসলাম রফিক, আবু তাহের বকুল।  

এছাড়াও ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মিন্টু, পৌরসভা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা, পাকশি ইউনিয়ন আওয়ামী লীগ  সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু মণ্ডল, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুণ্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, ঈশ্বরদী উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস, সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার, শ্রমিকলীগ ঈশ্বরদী আঞ্চলিক শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক সভাপতি মুবাদ মালিথা, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক, জাহাঙ্গীর হোসেন, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক এজিএস তুষার মোস্তফা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঈশ্বরদী শাখার সভাপতি আব্দুর রহমান মিলন, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম মিলন, যুবলীগ নেতা দোলন বিশ্বাস বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ০১ ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।