ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

হান্নান শাহর মতো নেতার অভাব অপূরণীয়: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
হান্নান শাহর মতো নেতার অভাব অপূরণীয়: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ছিলেন একজন নির্ভীক সাহসী সৈনিক। তিনি দল ও দেশের সংকটময় মুহূর্তে সত্যিকার নেতার ভূমিকা পালন করেছেন।

বর্তমানে দেশে যে দুঃসময় চলছে তাতে তার অভাব খুব অনুভব হচ্ছে। তার চলে যাওয়া দেশ ও দলের জন্য বিরাট শূন্যতা তৈরি করেছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় আ স ম হান্নান শাহর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুরের কাপাসিয়ার ঘাগটিয়ার হান্নান শাহর বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও ভার্চ্যুয়াল আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্য সাংবাদিক রাশেদুল হকের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল হান্নান রিয়াজ, কাপসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ খলিলুর রহমান প্রমুখ।

ঘাগটিয়া ইউনিয়ন বিএনপির সার্বিক তত্ত্বাবধানে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আগে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হান্নান শাহর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। মিলাদ মাহফিলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

এর আগে সকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম ও সাবেক সভাপতি জামাল উদ্দিন আহমদের নেতৃত্বে প্রয়াত নেতা হান্নান শাহর কবরে পুষ্পস্তবক অপর্ণ ও দোয়া করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa