ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

দেশের নাগরিকরা নিজ বাসায় অনিরাপদ: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
দেশের নাগরিকরা নিজ বাসায় অনিরাপদ: রিজভী রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী প্রতিবেশীর সাথে সম্পর্ক উন্নয়ন করছেন। কিন্তু দেশের নাগরিকরা নিজ বাসায় অনিরাপদ।

তিনি বলেন, প্রকাশ্যে নারীর সম্ভ্রমহানি হচ্ছে। ছাত্রলীগ সিলেটের এমসি কলেজে এক নারীর লাঞ্ছনা করেছে, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, দেশে নষ্ট প্রজন্ম, পৈশাচিক সম্প্রদায় তথা বিপথগামী সমাজ তৈরি করেছে সরকার। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কঠোর পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু তাদের দ্বারাই তো এসব হচ্ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এসব হচ্ছে।

প্রশ্ন রেখে বিএনপির এই নেতা আরও বলেন, ধর্ষিতা নারীর কান্না কি প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদেরের কানে যায় না? তারা কি ক্রসফায়ারে মারা যাওয়া স্বজনদের কান্না শোনেন না? আমাদের দলের নেতা ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হীরু, পারভেজ, সুমন সহ বহু নেতাকর্মী আজ অদৃশ্য হয়ে গেছেন।

তিনি বলেন, আজকে মিডিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার করতে দেওয়া হয় না। সরকার শব্দকে ভয় পায়। তারা আওয়াজকে ভয় পায়। মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে গণতন্ত্র ধর্ষণ করেছে সরকার। তারা বিরোধী দল নিশ্চিহ্ন করতে চায়। এখন নতুনরূপে বাকশাল কায়েম করে ফেলেছে।

জিসাসের চেয়ারম্যান নাহিদ গুলনার ইভার সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, সাংস্কৃতিক ঐক্যজোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে কুমিল্লা, চাঁদপুর, সিলেট, নেত্রকোনা, বরিশাল ও ভোলা জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa