ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে: মাহবুব উদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে: মাহবুব উদ্দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে জানিয়ে দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, ম্যাডাম নিজে খেতে পারছেন না। তার বিদেশে চিকিৎসা নেওয়া প্রয়োজন।

আশা করি, সরকার এ বিষয়ে আরও মানবিক হবে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বাসার সামনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বলেন, ম্যাডামের শরীরের অবস্থা ভালো না। দিন দিন অবনতির দিকে যাচ্ছে। হাঁটতে কষ্ট হচ্ছে। একা একা হাঁটতে পারেন না। কারো সাপোর্টে হাঁটতে হয়। তিনি খেতেও পারছেন না। এ অবস্থায় আশা করছি, সরকার স্বল্প সময়ের জন্য তাকে বিদেশে যেতে দেবে। বিদেশে যেতে পারবেন না এ শর্ত না দিলে ভালো হতো।

গত ২৫ মার্চ করোনা সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি পান কারাবন্দি খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে নিজ বাসা ফিরোজায় ওঠেন। গত ছয় মাস তিনি সেখানেই অবস্থান করছেন।

গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করেছে সরকার। ফলে আপাতত কারাগারে যেতে হচ্ছে না সাবেক এ প্রধানমন্ত্রীকে। তবে তার মুক্তিতে দু’টি শর্ত জুড়ে দিয়েছে সরকার। তাকে নিজ বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না। এ কারণে তিনি বিদেশে চিকিৎসা নিতে যেতে পারছেন না।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa