ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বেকারত্ব-বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হতে যুব মৈত্রীর আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
বেকারত্ব-বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হতে যুব মৈত্রীর আহ্বান বাংলাদেশ যুব মৈত্রীর লোগো

ঢাকা: বেকারত্ব, বৈষম্য ও সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ যুব মৈত্রী।

শনিবার (১৯ সেপ্টেম্বর) যুব মৈত্রীর সপ্তম কেন্দ্রীয় কমিটির অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত সভা থেকে এ আহ্বান জানানো হয়।

 

সংগঠনের সভাপতি সাব্বাহ আলী খান কলিন্সের সভাপতিত্বে সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী। শোক প্রস্তাব পাঠ করেন কেন্দ্রীয় সদস্য মানিক হাওলাদার।  

সভায় আলোচনা করেন সংগঠনের সহ-সভাপতি মো. তোহিদ, মনিরউদ্দিন পান্না, অরুন কুমার ঘোষ, তাইজুল ইসলাম রোম, কায়সার আলম, সহ-সাধারণ সম্পাদক তাপস দাস, ফারাইন বালী, অর্থ সম্পাদক কাজী মাহমুদুল হক সেনা, প্রচার সম্পাদক এম এম মিল্টন ও কেন্দ্রীয় নেতারা।

এতে আলোচকরা বলেন, দেশের স্বাস্থ্যখাত থেকে পেঁয়াজ পর্যন্ত সিন্ডিকেটের দ্বারা আবদ্ধ। এ করোনাকালে চাকরি প্রত্যাশীরা চাকরি পাচ্ছে না। বেকার আরও বেশি বেকার হচ্ছে। বর্তমানে দারিদ্র্যসীমার নিচে প্রায় পাঁচ কোটি মানুষ। বিভিন্ন খাতে আর্থিক প্রণোদনা দেওয়া হলেও প্রকৃত বেকার বা অসহায়দের মধ্যে এ সুবিধা পরিলক্ষিত হয় না।

সভায় আরও বলা হয়, বিদেশফেরত প্রবাসী শ্রমজীবী প্রায় ৭০ শতাংশ কর্মহীন। এ কর্মহীনদের কর্ম দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। রাষ্ট্র সেই দায়িত্ব পালনে সম্পূর্ণ রূপে ব্যর্থ। সমাজে বৈষম্য দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এ বৈষম্য মাপার মাপকাঠির জন্য কোনো যন্ত্র প্রয়োজন হয় না। চোখ মেললেই দেখা যায় মানুষ কীভাবে আয়-বৈষম্যের শিকার হচ্ছে।

বেকারত্ব, বৈষম্য ও সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার থাকার জন্য যুব মৈত্রীর পক্ষ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।