ঢাকা, মঙ্গলবার, ৪ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

উপজেলা-পৌরসভা-ইউনিয়নে বিএনপির আগ্রহী প্রার্থীদের নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
উপজেলা-পৌরসভা-ইউনিয়নে বিএনপির আগ্রহী প্রার্থীদের নির্দেশনা

ঢাকা: সারাদেশে উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন ও উপনির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেতে আগ্রহীদের উদ্দেশ্যে বিশেষ নির্দেশনা দিয়েছে দলটি।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা সভাপতি-সাধারণ সম্পাদক ও আহ্বায়ক উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন: উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও নারী), পৌরসভা মেয়র এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন/উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য নিম্নবর্ণিত পদ্ধতি অনুসরণের মাধ্যমে অংশ নিতে পারবেন।

উপজেলা পরিষদ
জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক ও সদস্য সচিব/প্রথম যুগ্ম সচিব (দু’জন)।
উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহ্বায়ক, সদস্য সচিব/১ নম্বর যুগ্ম সচিব ও ২ নম্বর যুগ্ম সচিব (৩ জন)। উপরোক্ত পাঁচজন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন। সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন জাতীয় পরিচয়পত্র ও হালনাগাদ ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের পাঁচ কার্যদিবস আগে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাহক মারফত পাঠাবেন।

পৌরসভা
জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক ও সদস্য সচিব/১ নম্বর যুগ্ম সচিব (২ জন), পৌরসভা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহ্বায়ক, সদস্য সচিব/১ নম্বর যুগ্ম সচিব ও ২ নম্বর যুগ্ম সচিব (৩ জন) উপরোক্ত পাঁচজন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন। সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন জাতীয় পরিচয়পত্র এবং হালনাগাদ ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের পাঁচ কার্যদিবস আগে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাহক মারফত পাঠাবেন।

ইউনিয়ন পরিষদ
জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক ও সদস্য সচিব/১ নম্বর যুগ্ম সচিব (২ জন)
ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহ্বায়ক, সদস্য সচিব/১ নম্বর যুগ্ম সচিব ও ২ নম্বর যুগ্ম সচিব (৩ জন)
উপরোক্ত পাঁচজন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন জাতীয় পরিচয়পত্র ও হালনাগাদ ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের পাঁচ কার্যদিবস আগে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাহক মারফত পাঠাবেন।
 
বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa