ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বাকশালের অর্থনীতি ছাড়া জাতির মুক্তি হবে না: আ ক ম মোজাম্মেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
বাকশালের অর্থনীতি ছাড়া জাতির মুক্তি হবে না: আ ক ম মোজাম্মেল

ঢাকা: বাকশালের অর্থনীতির ছাড়া জাতির মুক্তি হবে না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম এবং অ্যাডভোকেট সাহারা খাতুনের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, দেশে একটা সময় আওয়ামী লীগের নাম নেওয়া যেত না। বাকশাল একটা গালি ছিল। কিন্তু বাকশালের অর্থনীতি ছাড়া জাতির মুক্তি হবে না। আজকে মুজিবকে হত্যা করতে পারলেও, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি খুনিরা।

তিনি বলেন, রাজনীতিতে মোহাম্মদ নাসিম এবং সাহারা খাতুন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা পূরণ হবে না। আমাদের দায়িত্ব নিতে হবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে আমরা যেন দেশ গড়ে তুলতে পারি। আজকের স্মরণসভায় সেই প্রত্যয় ব্যক্ত করে এই দুই নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সহ-সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন।

আওয়ামী লীগের নেতা এবং সাবেক এই দুই মন্ত্রীর স্মরণ সভার আয়োজন করে জনতার প্রত্যাশা নামের একটি সংগঠন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।