ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৬ মাস পর পূর্ণাঙ্গ হচ্ছে মহানগর আ’লীগের কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
৬ মাস পর পূর্ণাঙ্গ হচ্ছে মহানগর আ’লীগের কমিটি আওয়ামী লীগের লোগো

রাজশাহী: সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করে এক মাসের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দিয়েছিলেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ছয় মাসেও পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি।

দলের হাই কমান্ড থেকে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রে তালিকা পাঠাতে বলা হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে পূর্ণাঙ্গ কমিটির তালিকা।  

জানা যায়, গত ১ মার্চ নগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিন নতুন কমিটির সভাপতি হিসেবে এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক হিসেবে ডাবলু সরকারের নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় নেতারা পরবর্তী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিতে বলেন। তবে এরইমধ্যে দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ায় পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি।  

গত ২ সেপ্টেম্বর ঢাকায় কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সভার সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিতে বলা হয়। নির্দেশনা মতো ইতোমধ্যে পূর্ণাঙ্গ কমিটি তৈরির কাজ শেষ হয়েছে বলে জানা গেছে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যেই কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে যাবে।

এদিকে মহানগর আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের কমিটি ছিল ৭১ সদস্যের। নতুন কমিটিতে চারটি পদ বাড়িয়ে ৭৫ জন করা হয়েছে। দু’টি সহ-সভাপতি ও দু’টি সদস্য পদ বাড়ানো হয়েছে।  

নতুন কমিটিতে খুব বেশি চমক থাকছে না। বেশিরভাগ পুরনো নেতাই থাকছেন এবারের কমিটিতেও। যারা নিষ্ক্রিয় ছিলেন এমন কয়েকজন নেতা পদ হারাচ্ছেন। আর পদ পাচ্ছেন না রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলররা। এছাড়াও ছাত্রলীগের সাবেক তিন ত্যাগী নেতাকে এবার নতুন কমিটির সম্পাদকীয় পদে রাখা হচ্ছে।

জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছি। কেন্দ্রের দেওয়া সময়ের মধ্যেই তালিকা জমা দেবো। চেষ্টা করেছি দলের ত্যাগী নেতাদের পদে রাখার।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।