ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আটক প্রবাসী শ্রমিকদের মুক্তির দাবিতে বিবৃতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
আটক প্রবাসী শ্রমিকদের মুক্তির দাবিতে বিবৃতি ফাইল ছবি

ঢাকা: আটক প্রবাসী শ্রমিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে যুক্ত বিবৃতি দিয়েছে ১১টি রাজনৈতিক সংগঠন।

শনিবার (১২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো যুক্ত বিবৃতিতে আটক প্রবাসী শ্রমিকদের নিঃশর্ত মুক্তির দাবি করা হয়।

বিবৃতিদানকারী নেতারা হলেন— জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার মুর্শেদ, বাংলাদেশের স্বাধীনতা পার্টির সভাপতি আব্দুল গফুর মিয়া, নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, গণমুক্তি ইউনিয়নের সমন্বয়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের আহ্বায়ক সন্তোষ গুপ্ত, শ্রমজীবী সংঘের সভাপতি আব্দুল আলী, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী এবং জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান।

বিবৃতিতে নেতৃবৃন্দ সরকার কর্তৃক আটককৃত ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে ফেরত আসা প্রবাসী শ্রমিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান এবং সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সির লাইসেন্স বাতিলসহ প্রতারক ও পাচারচক্রের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, মানবিক বোধসম্পন্ন আইনজীবীদের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি, আটককৃত প্রবাসী শ্রমিকদের আইনি সহযোগিতা দিতে স্বতঃপ্রণোদিত হয়ে এগিয়ে আসুন। এবং জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি, আটককৃতসহ সকল প্রবাসীদের ওপর জুলুম-নির্যাতন, প্রতারণা, লুণ্ঠন অবসানের দাবিতে সোচ্চার হোন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।