ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার করোনা রোগীর সঠিক হিসাব দিচ্ছে না: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
সরকার করোনা রোগীর সঠিক হিসাব দিচ্ছে না: রিজভী বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

ঢাকা: সরকার করোনা ভাইরাসে আক্রান্তের যে হিসাব জানাচ্ছে তাতে ৮২ হাজার লোক বাদ পড়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকার কারোনা আক্রান্ত রোগীর ভুল পরিসংখ্যান তৈরি করছে, তারা যে হিসাব করছে সংবাদ মাধ্যমের তথ্যের সঙ্গে তার মিল নেই।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, আজকে কত লোক মারা যাচ্ছে? সংবাদে বলে কয়েকজনের কথা। অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। শুক্রবার সংবাদে বেরিয়েছে যে, সরকার যেটা ডাটা তৈরি করছে তার মধ্যে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে। তার মানে সরকার সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। কোনো প্রতিকার করতে পারছে না। এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারির ধাক্কা, এর জন্য যে ওষুধ, হাসপাতাল, স্বাস্থ্যবিধি তৈরি করা—এটা সরকার করেনি। মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যাচ্ছে।

তিনি আরও বলেন, ঢাকা থেকে প্রত্যন্ত অঞ্চলে কোনো লোক করোনায় আক্রান্ত হলে সে কীভাবে বাঁচবে তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ। যদি জনগণের সরকার থাকতো, জনগণের জবাবদিহিমূলক সরকার থাকতো তবে সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তাদের তো ভোটের দরকার নেই, নির্বাচনের দরকার নেই, যার কারণে জনগণকে কোনো পাত্তা দেয় না।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা বিএনপি ও স্থানীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।