ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চার আসনে ধানের শীষ চান ২৯ জন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
চার আসনে ধানের শীষ চান ২৯ জন বিএনপির লোগো

ঢাকা: জাতীয় সংসদে শূন্য হওয়া চারটি আসনের উপ-নির্বাচনে ধানের শীষে প্রার্থিতার জন্য ২৯ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

প্রথম দিন বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ২৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেন ও চার জন জমা দেন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) দ্বিতীয় দিন আরও ৬ জন নতুন করে ফরম ক্রয় করেন। সব মিলে দুদিনে ২৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা করেছেন।

প্রত্যেকটি ফরম ১০ হাজার টাকায় ক্রয় করে ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিয়েছেন আগ্রহী প্রার্থীরা।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেবেন দলের মনোনয়ন বোর্ড। পরে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

যারা ফরম নিয়ে জমা দিয়েছেন তারা হলেন- ঢাকা-৫ আসনের জন্য আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ, ইশতিয়াক আজিজ উলফাত, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, নবী উল্লাহ নবী (একাদশ নির্বাচনে ধানের শীষের প্রার্থী ছিলেন), মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু। ঢাকা-১৮ আসনের জন্য বাহাউদ্দিন সাদী, এম কফিল উদ্দিন, এসএম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, মোস্তফা জামান সেগুন, মো. আখতার হোসেন। এই দুই আসনে মোট ১৫ জন মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন।

এছাড়া নওগাঁ-৬ আসনে আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিকসহ মোট ৯ জন মনোনয়ন পত্র কিনে জমা দিয়েছেন।

সিরাজগঞ্জ-১ আসনে কণ্ঠশিল্পী কনক চাপা (একাদশ নির্বাচনে ধানের শীষের প্রার্থী ছিলেন), বিএম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন। এই আসনে আগ্রহী প্রার্থী ৫জন।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু শুক্রবার বিকেলে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী  ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে ১৭ সেপ্টেম্বর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের তফসিল কমিশন এখনো ঘোষণা করেনি।

আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ -১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad