ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

চার আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম জমা চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
চার আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম জমা চলছে

ঢাকা: মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া হিসেবে শুক্রবার (১১ সেপ্টেম্বর) মনোনয়ন ফরম জমা নিচ্ছে বিএনপি। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দলীয় সূত্র জানায়, ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬ আসনে মোট ২৩ জন মনোনয়নপ্রত্যাশী ফরম কিনেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, চারটি উপ-নির্বাচনে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার চারজন ফরম জমা দিয়েছেন। বাকিরা শুক্রবার বিকেল ৫টার মধ্যে জমা দেবেন। শনিবার বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশী যুবদলের মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন কয়েকশ নেতাকর্মী নিয়ে ফরম জমা দিয়েছেন। বেলা ১১টার দিকে তিনি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাতে মনোনয়ন ফরম জমা নেন।

এসময় এসএম জাহাঙ্গীর হোসেন বলেন, মনোনয়ন ফরম জমা দিয়েছি। আমি তৃণমূল নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি করি। দল যদি আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেয় তাহলে আমি ঢাকা-১৮ আসন দেশনেত্রী খালেদা জিয়াকে উপহার দিতে পারবো।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দু’টি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের এখনো তফসিল ঘোষণা হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।