ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক সমাজ নির্মাণই ছিল শফিকুল গানি স্বপনের স্বপ্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
গণতান্ত্রিক সমাজ নির্মাণই ছিল শফিকুল গানি স্বপনের স্বপ্ন

ঢাকা: রাজনীতির কঠিন সময়ে গণতান্ত্রিক সমাজ নির্মাণই ছিল শফিকুল গানি স্বপনের স্বপ্ন। দুর্নীতি-দুর্বৃত্তায়ন আর স্বজনপ্রীতির বিরুদ্ধে শফিকুল গানি স্বপন ছিলেন আপসহীন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ’র সাবেক চেয়ারম্যান শফিকুল গানি স্বপনের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দলের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, মহান মুক্তিযুদ্ধের উদ্দেশ্য ছিল একটি মানবিক মর্যাদাশীল রাষ্ট্র প্রতিষ্ঠা। সেই উদ্দেশ্য বাস্তবায়ন থেকে আমরা এখনো বহু দূরে আছি। দুর্নীতির মতো মহামারি আমাদের সেই স্বপ্নকে গলা টিপে হত্যা করতে চাইছে। চারদিকে লুটেরা আর চাটুকারদের জয়জয়কার। এ অবস্থায় শফিকুল গানি স্বপনের মতো যোগ্য নেতৃত্ব জাতি প্রত্যাশা করে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ জলিল, বাংলাদেশ গণসংস্কৃতি দলের (বাগসদ) চেয়ারম্যান সরদার শামস আল মামুন, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় জনতা ফোরামের সভাপতি মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, ঢাকা মহানগর উত্তরের আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল প্রমুখ।

 
বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।