ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বীরমাতা’ মালেকা বেগমের মৃত্যুতে তোফায়েল আহমেদের শোক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
‘বীরমাতা’ মালেকা বেগমের মৃত্যুতে তোফায়েল আহমেদের শোক শোক

ভোলা: বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা ‘বীরমাতা’ মোসাম্মৎ মালেকা বেগমের (৯৬) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  

মঙ্গলবার (০৮ সেপ্টম্বর) ভিডিও বার্তায় তিনি এ শোক জানান।

ভিডিও বার্তায় শোক ও দুঃখ প্রকাশসহ সমবেদনা জানিয়ে তিনি বলেন, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ভোলার গর্বিত সন্তান। সারা দেশে সাতজন বীরশ্রেষ্ঠর মধ্যে মোস্তফা কামাল ছিলেন অন্যতম। তিনি ভোলার কৃতি সন্তান।  

মালেকা বেগমের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, ভোলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহামুদ, সাবেক ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, সাবেক সদর উপজেলা কমান্ডার অহিদুর রহমান, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক অমিতাভ অপু, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক হামিদুর রহমান হাসিব, যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম, মো. তানজিল, সদস্য সচিব আদিল হোসেন তপু প্রমুখ।

এর আগে সকাল ৭টা ৪০ মিনিটে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন মালেকা বেগম। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।  

মালেকা বেগম দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ‘বীরমাতাকে’ সেনাবাহিনীর সহযোগিতায় গত ২০ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়। সেখানেও তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পরে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। এরপর গত ৩ সেপ্টেম্বর তাকে পুনরায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকেও তাকে বাড়িতে নিয়ে আসা হয়। পরে মঙ্গলবার সকালে তিনি মারা যান।

‘বীরমাতাকে’ নিজ বাড়ির আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

# বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা আর নেই

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।