ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

রাজনীতি

বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার আহ্বান রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিশন গঠন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (১৪ আগস্ট) ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা জাতীয় শোক দিবসের বার্তায় এ আহ্বান জানান।

শোক বার্তায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম প্রয়াণ দিবসে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

শোক বার্তার ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের এ দিনে ঘাতকচক্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। তাকে হত্যার মধ্য দিয়ে প্রতিক্রিয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্র ব্যবস্থার অর্জন থেকে বহুদুর সরিয়ে দিতে সক্ষম হয়েছিল।

নেতৃবৃন্দ আরও বলেন, দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডের বিচার এবং তার প্রকাশ্য খুনিদের অনেকের রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বার বার বলে এসেছি এবং এখনো বলতে চাই যে এ হত্যাকাণ্ড ও ষড়যন্ত্রের সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত, যারা এখনো নেপথ্যে রয়েছে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি দলিল পত্রে যা প্রকাশ পেয়েছিল, তাতে মার্কিন সাম্রাজ্যবাদের এ ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়।  

বিবৃতিতে বঙ্গবন্ধুকে হত্যার নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ে তদন্ত কমিশন গঠন করার জন্য পুনরায় সরকারের প্রতি আহ্বান জানানো হয় ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
আরকেআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa