ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক: বি. চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক: বি. চৌধুরী অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে নিহত হওয়ার ঘটনা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক এবং শোকাবহ ঘটনা।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বি. চৌধুরী গণমাধ্যমে দেওয়া এক শোকবাণীতে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক এবং শোকাবহ এই দিবসে বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদাত বরণ করেন। বঙ্গবন্ধু এবং তার স্ত্রী ও সন্তানরা যারা শাহাদাত বরণ করেছেন আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করি।

শোকবাণীতে সাবেক এই রাষ্ট্রপতি আরো বলেন, বঙ্গবন্ধু তনয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার অন্যতম তনয়া শেখ রেহানা এবং তাদের পরিবারবর্গকে আল্লাহতালা সুরক্ষার মাধ্যমে বাংলাদেশের অগ্রগতিতে যে ইতিবাচক ভূমিকা পালন করার সুযোগ করে দিয়েছেন সেজন্য তাকে জানাই অশেষ কৃতজ্ঞতা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।