ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছ থেকে সরকারের শিক্ষা নেওয়া উচিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছ থেকে সরকারের শিক্ষা নেওয়া উচিত ...

ঢাকা: ডেনমার্কের ট্রেড ইউনিয়ন গরিব মানুষ ও শ্রমিকদের প্রতি দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। তাদের কাছ থেকে সরকারের শিক্ষা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস এর সহযোগিতায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় এ কথা বলেনে তিনি।

রুহুল কবির রিজভী বলেন, সরকার বড় বড় কথা বলছে আর শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধিদের বাড়িতে। খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে। আর ডেনমার্কের ট্রেড ইউনিয়ন শ্রমিকদের প্রতি দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। আর জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের মধ্যে চাল-ডালসহ অন্যান্য সহযোগিতা দিচ্ছে। গণতন্ত্র থাকলে এই পার্থক্য হতো না।

তিনি বলেন, জাতীয়তাবাদী শ্রমিকদল শ্রমিকদের অধিকার আদায়ে নিরন্তর কাজ করে যাচ্ছে। সরকার পাটকল শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। শ্রমিকদল তার প্রতিবাদে মানববন্ধন করেছে। প্রতিবাদ করেছে, নিন্দা জানিয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, যে দেশে করোনার ভুয়া সনদ দেওয়া হয়। করোনা পরীক্ষায় যেসব হাসপাতালকে দায়িত্ব দেওয়া হয়েছিল তারাও ভুয়া। যে দেশে মৃত্যু নিয়ে খেলা করা হয়, সে দেশের সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করবে সেটা হতে পারে না। এই মহামারি করোনার মধ্যেও সরকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। এটা কেবল অগণতান্ত্রিক সরকারের পক্ষেই সম্ভব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ত্রাণ বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল করিম মঞ্জু, শ্রমিকদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম বাদলসহ শ্রমিক দলের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।