ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

রাজনীতি

প্রণব মুখার্জির আরোগ্য কামনা বাংলাদেশ ন্যাপের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
প্রণব মুখার্জির আরোগ্য কামনা বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানির সঙ্গে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি (ডানে)। (ফাইল ছবি)

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত গুরুতর অসুস্থ উপমহাদেশের প্রবীণ রাজনীতিবিদ ও ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।

বুধবার (১২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা জানান।

তারা বলেন, প্রণব মুখার্জি ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। উপমহাদেশের প্রবীণ রাজনীতিকদের মধ্যে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী। উপমহাদেশে তার মাপের রাজনীতিবিদ এখন আর কেউ নেই। তিনি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

নেতারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মওলানা ভাসানী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার সঙ্গে রাজনৈতিক সম্পর্কের সূত্র ধরেই বাংলাদেশ ন্যাপ প্রধানের সঙ্গে তার গভীর সম্পর্ক। গত মার্চেই তার বাংলাদেশ সফরের কথা ছিল। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারির কারণে তার সেই সফর স্থগিত হয়।

তারা বলেন, আমরা প্রত্যাশা করি, তিনি দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ সফরে আসবেন। উপমহাদেশে গণতন্ত্র ও শান্তি প্রতিষ্ঠা এবং বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পরিবার ও ব্যাক্তিগত সহকারীদের মাধ্যমে তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa