ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবি ওয়ার্কার্স পার্টির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবি ওয়ার্কার্স পার্টির

ঢাকা: অপরাধ দমনের নামে ‘ক্রসফায়ার’ ‘এনকাউন্টার’ ‌‘আত্মরক্ষার্থে গুলি’ চালিয়ে হত্যাসহ সব রকমের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (৭ আগস্ট) দলটির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, ওয়ার্কার্স পার্টির এ দাবি নতুন নয়। বিএনপি শাসন আমলে এ ধরনের হত্যাকাণ্ড শুরুর সময় থেকেই পার্টি এ দাবি জানিয়ে আসছে। এটা বন্ধের জন্য এ সরকারও প্রতিশ্রুতিবদ্ধ ছিল। বিচারবহির্ভূত হত্যা সংবিধানের মৌলিক অধিকার ভোগের ৩১ ও ৩২ ধারার সম্পূর্ণবিরোধী এবং আইনের শাসনের পরিপূর্ণ লঙ্ঘন ও অমানবিক। আইনশৃংখলা বাহিনীর কোনো অংশকে এ অধিকার দিলে তা কি পরিণতি নিতে পারে কক্সবাজারে পুলিশের তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হত্যা তার প্রমাণ।

আরও বলা হয়, বিচারবহির্ভূত হত্যা শুধু সাধারণ মানুষের জন্যই নয়, রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রেও বিপদজনক পরিস্থিতি তৈরি করতে পারে। এ উপলব্ধি থেকেই কক্সবাজার ঘটনাকে কেন্দ্র করে সেনা ও পুলিশবাহিনী প্রধান নজীরবিহীন এক যৌথ সংবাদ সম্মেলনে দেশবাসীকে আশ্বস্ত করার চেষ্টা করেছেন। বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের উৎস বন্ধ করা না গেলে বাংলাদেশ রাষ্ট্র ও সমাজ উভয়েই আরও বিপদাপন্ন হবে।

ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে কক্সবাজার হত্যাকাণ্ডের পূর্ণ তথ্য জনগণকে অবহিত করা ও দায়ী সবাইকে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad