ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নান বহিষ্কৃত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নান বহিষ্কৃত আব্দুল মান্নান, পাশে তার বহিষ্কারাদেশ, ছবি: সংগৃহীত

সাতক্ষীরা: সাতক্ষীরা পৌরসভার বাঁকাল জেলেপাড়ায় বাড়ি দখল ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নানকে বহিষ্কার করা হয়েছে।

গত ৩ আগস্ট আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত ০৮/২০২০ নম্বর স্মারকের চিঠিতে এ বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাড়ি দখল ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নানকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো।  

উল্লেখ্য, গত ৩০ জুন রাতে আব্দুল মান্নানের নেতৃত্বে ৩০-৪০ জন সন্ত্রাসী সাতক্ষীরা শহরের দক্ষিণ কাটিয়ার মুজিবর পেশকারের পক্ষে সদর উপজেলার বাঁকাল জেলেপাড়ার দু’টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালান। এতে বাধা দেওয়ায় পাঁচজনকে পিটিয়ে জখম করা হয়।

এ ঘটনায় স্থানীয়রা ওই রাতেই সাতক্ষীরা-কালিগঞ্জ সড়ক অবরোধ করে ঝাড়ু মিছিল করলে পুলিশ মুজিবর ও তার ছেলে শুভকে আটক করে। এরপর অদৃশ্য কারণে রাতেই তাদের আবার ছেড়ে দেওয়া হয়। পরদিন শুক্রবার সকাল ১০টায় বিষয়টি নিয়ে থানায় উভয়পক্ষের বসার কথা থাকলেও বেলা ১২টা পর্যন্ত হামলাকারী পক্ষ থানায় আসেনি। একপর্যায়ে ভুক্তভোগী বাদী হয়ে যুবলীগ নেতা আব্দুল মান্নানসহ পাঁচজনের নাম উল্লেখসহ ১৬ জনকে আসামি করে থানায় এজাহার জমা দিলে পুলিশ গত ১ আগস্ট মামলাটি রেকর্ড করে। মামলা নন্বর-২।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa