ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

ষড়যন্ত্রের মাস আগস্টে চোখ-কান খোলা রাখতে হবে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
ষড়যন্ত্রের মাস আগস্টে চোখ-কান খোলা রাখতে হবে: নানক

ঢাকা: আগস্ট মাসেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। এ কারণে আওয়ামী লীগের নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বুধবার (৫ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আগস্ট মাস এলেই জাতি আতঙ্কিত হতে থাকে। এ আগস্ট মাসেই আওয়ামী লীগের বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে। একটি দল জনগণের কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাঁটছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে ক্ষান্ত হয়নি তারা। এ আগস্ট মাসেই নেত্রীর ওপর গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়ে ছিলো তারা। তাই আওয়ামী লীগের নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখতে হবে।

তিনি আরও বলেন, দেশে করোনা ভাইরাসের সময়ে নেত্রীর নির্দেশে দলের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।

সভায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোশতাকের মন্ত্রী পরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে বা কেউ ক্ষোভে। এর প্রতিদান একদিন তারা পাবেই। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনো দিন টিকতে পারেনি আর ভবিষ্যতেও পারবে না। দলের ভেতরে কেউ ষড়যন্ত্র করলে কেউ পার পাবে না। আমরা এর জবাব দিতে প্রস্তুত আছি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।  

সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

সভা শেষে বঙ্গবন্ধু পরিবারের সব শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশবাসীর সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
এসকে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa