ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈদে বিএনপিকে গতানুগতিক রাজনীতি থেকে বের হতে বললেন তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
ঈদে বিএনপিকে গতানুগতিক রাজনীতি থেকে বের হতে বললেন তথ্যমন্ত্রী নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ড. হাছান মাহমুদ, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পবিত্র ঈদে বিএনপিকে গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপিকে অনুরোধ জানাব, পবিত্র ঈদের সময় গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসার। আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই। আসুন, সবাই মিলে সম্মিলিতভাবে দেশকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখার প্রচেষ্টা চালিয়ে যাই।  

করোনা ভাইরাস মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহা উদযাপন করছি। আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন এবং আল্লাহর কাছে আজকের দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে পারি। সেই স্বপ্নের ঠিকানায় যাতে আমরা বাংলাদেশকে নিয়ে যেতে পারি, এটাই প্রার্থনা, যোগ করেন তথ্যমন্ত্রী।  

তিনি বলেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়, সেটাই আমাদের প্রত্যাশা।  

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এদেশে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চয়ই পৃথিবীর উন্নত দেশগুলোর মতো নয়। আমাদের স্বাস্থ্য উপকরণ তাদের মতো উন্নত না। তা সত্ত্বেও যেভাবে পৃথিবীতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর প্রধানমন্ত্রী যে ব্যবস্থাগুলো নিয়েছিলেন মানুষকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখার জন্য, যে প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়েছেন, সেই কারণেই বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ও এতে মৃত্যুর হার পৃথিবীর দেশের চেয়ে অনেকটা কম। যদি সরকার সঠিকভাবে ব্যবস্থা নিতে না পারত, তাহলে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার আমাদের দেশে ভারত-পাকিস্তানের চেয়ে কম হতো না। সঠিকভাবে নেতৃত্ব দেওয়ার কারণেই আজকে এটি সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এসএমএকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad