ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিশ্বম্ভরপুরে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
বিশ্বম্ভরপুরে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সুনামগঞ্জ: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে কৃষক লীগের তত্ত্বাবধানে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করা হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আম গাছের চারা রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল শান্তি মিয়া।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দলের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণের নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

এরই অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিশ্বম্ভরপুর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক হুমায়ুন কবির মৃধার সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার ও বিশ্বম্ভরপুর প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মণ।

আরও উপস্থিত ছিলেন- জেলা কৃষক লীগের সদস্য আনোয়ারুল হক, রোকন মিয়া, ইউপি সদস্যা রেহেনা পারভিন, বিশ্বম্ভরপুর উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাহার, সিদ্দিক আহমদ, সামির আলী, উপজেলা কৃষক লীগের সদস্য দিলোয়ার হোসেন, ধনপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি হোসেন আলী তালুকদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কালু, পলাশ ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মসিহুর রহমান প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠান শেষে কৃষক লীগের নেতা-কর্মীসহ উপস্থিত স্থানীয়দের মধ্যে ১৬০টি ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।

গত ১৫ জুন বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনটি করে গাছ লাগানো আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্সিংয়ে আওয়ামী লীগসহ এর সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে বৃক্ষরোপণ করতে হবে। যেখানে যত নেতা-কর্মী আছেন, মূল দল আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে সব সহযোগী সংগঠন; প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবেন। কে কয়টা গাছ লাগালো এবার সেটাও দেখতে চাই। ’

একই সঙ্গে দেশবাসীকেও গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

** নেতাকর্মীদের অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ শেখ হাসিনার

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।