ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

রাজনীতি

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় :মির্জা আব্বাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-০৬ ০৬:৫৮:১৫ এএম

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বিএনপির আগামী দিনের সকল আন্দোলনে নেতাকর্মীদের অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রকারীরা এখনো সক্রিয় রয়েছে। তারা জিয়া এবং খালেদা জিয়ার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে সরকারের পতন ঘটাতে হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল আয়োজিত জিয়াউর রহমানের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসকাবে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এতে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম।

মির্জা আব্বাস বলেন, যারা স্বাধীনতার ঘোষক হিসেবে জিয়াকে অস্বীকার করেন বা বিশ্বাস করেন না তারা সত্যকে ভয় পান। আমরা বিশ্বাস করি যে, শেখ মুজিব স্বাধিকারের পক্ষে, বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করেছেন এবং আমরা তা স্বীকার করি। কিন্তু যখন আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে গিয়েছিল তখন বাঙ্গালি জাতির হাল ধরেছিলেন একজন মেজর এবং তিনিই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের কর্মকাণ্ডেই বোঝা যায় তারা স্বাধীনতার পরবর্তী সময়ের মতো আবার ক্ষমতায় এসে পত্রিকা  বন্ধ ও মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি শুরু করেছে। তারা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন না।
 

মির্জা আব্বাস অবিলম্বে ‘আমার দেশ’ পত্রিকা প্রকাশের অনুমতি ও এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণা দিয়েই ক্ষান্ত হন নি। তিনি ক্ষমতায় এসে বাকশাল থেকে দেশের বহুদলীয় গণতন্ত্র  আর সংবাদপত্রের স্বাধীনতাও নিশ্চিত করেছেন।

স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিরোধী দলীয় চীফ হুইপ ও বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবদীন ফারুক, প্রফেসর ড. মাহবুবুল্লাহ, জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, জাসাসের সাধারণ সম্পাদক বাবুল আহমেদ ও যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোরতাজুল প্রমুখ।
বাংলাদেশ সময়:১৫২২ ঘণ্টা, ৩ জুন ২০১০.

এমএম/আরজেড/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa