ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জাতীয় ছাত্র সমাজের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মে ১৮, ২০২০
শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জাতীয় ছাত্র সমাজের

রংপুর: দেশের চলমান ক্রান্তিলগ্নে শিক্ষার্থীদের অসহায়ত্ব বিবেচনা করে সব পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জানিয়েছে জাতীয় ছাত্রসমাজ।

সোমবার (১৮ মে) দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় ছাত্রসংগঠনটির নেতারা।

এতে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, করোনা ভাইরাসের এই বৈশ্বিক প্রেক্ষাপটে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের পারবারিক অর্থনৈতিক অবস্থা সংকটে পড়েছে।

এছাড়াও উচ্চশিক্ষায় অধ্যয়নরতদের  টিউশনিও সঙ্গত কারণেই বন্ধ হয়ে গেছে। একারণে তারা অনেকেই নিজ নিজ স্থানে লকডাউন হয়ে আছেন। কিন্তু তাদের মাসিক বেতন  তারা দিতে পারছেন না, বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে অনেক অসহায় শিক্ষার্থী তাদের সেমিস্টার ফি দিতে ব্যর্থ হওয়ায় ঝরে পড়ার আশংকা করছি। করোনাকালীন সময়ে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জানাচ্ছি।

এসময় তিনি বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক, কর্মচারীদের সরকারি প্রণোদনার আওতায় এনে সহযোগিতা করার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ আজিজ ড্যানি, যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সোবাহান মজিব বিদ্যুত উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ১৮, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।