bangla news

সাবেক হুইপ শহীদুল হক জামাল আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৮ ১১:৫৬:১৫ এএম
সৈয়দ শহীদুল হক জামাল

সৈয়দ শহীদুল হক জামাল

ঢাকা: জাতীয় সংসদের বিএনপিদলীয় সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর রাত ৩টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে শহীদুল হকের বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।

শহীদুল হক জামালের সাবেক এপিএস ফকির নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, অসুস্থতার কারণে গত ৪ মার্চ দুপুরে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স করে তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। সেখানে তার গলব্লাডারে অস্ত্রোপচার করা হয়েছিল। এর আগে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বুধবার বিকেলে তার মরদেহ ঢাকায় আনা হবে। মরদেহ ঢাকায় আসার পরে দাফনের সিদ্ধান্ত হবে বলেও জানান ফকির নাসির উদ্দিন।

শহীদুল হক জামাল ওয়ান ইলেভেনের পট পরিবর্তনের পর বিএনপি থেকে বহিস্কৃত হয়েছিলেন। ২০১৮ সালের নভেম্বর মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দল তার বহিস্কারাদেশ প্রত্যাহার করে। এরপর তিনি বরিশাল-২ ও পিরোজপুর-১ আসনে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম তোলেন। তবে ওই নির্বাচনে দল তাকে মনোনয়ন দেয়নি।

বিএনপির জন্মলগ্ন থেকে জিয়া পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ শহীদুল হক জামাল ১৯৯১ ও ২০০১ সালে দু’টি নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-18 11:56:15